টেক-নিউজ

শুধুমাত্র ‘কোউইন’ই নয়, এখন হোয়াটসঅ্যাপেও মিলবে ভ্যাকসিনের শংসাপত্র

কেবল ‘কোউইন’ এই নয়, এখন হোয়াটসঅ্যাপ এর মাধ্যমেও খুব সহজেই পাওয়া যাবে করোনার টিকার শংসাপত্র। কেন্দ্রীয় স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রক সুত্রে এমনটাই জানানো হয়েছে রবিবার।

Bengal Live ডেস্কঃ  এতদিন করোনার ভ্যাকসিন নেওয়ার পর তার শংসাপত্র ডাউনলোড করতে হতো কো-উইন অ্যাপের মাধ্যমে। কিন্তু এখন ভ্যাকসিন নেওয়ার পর শংসাপত্র সংগ্রহ করা হয়ে গেলো আরও সহজ। টিকাপ্রাপ্ত ব্যক্তিরা এবার শংসাপত্রটি হোয়াটসঅ্যাপের মাধ্যমেও সংগ্রহ করতে পারবেন। নির্দিষ্ট একটি হোয়াটসঅ্যাপে নম্বরে মেসেজ পাঠিয়েই ডাউনলোড করা যাবে টিকার শংসাপত্র।

গত ২১ জুন থেকে কেন্দ্র সরকারের উদ্যোগে সবার জন্য বিনামূল্যে টিকাদান প্রকল্প শুরু হয়েছে। এরপরই রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চলগুলিতে শুরু হয় ভ্যাকসিন সরবরাহের কাজ। কেন্দ্রের তথ্য অনুয়ায়ী, ভারতের ৫০ কোটির বেশি মানুষের টিকাকরণ সম্পন্ন করা হয়েছে শুক্রবার পর্যন্ত। টিকাপ্রাপ্ত ব্যক্তিরা টিকা নেওয়ার পর এতদিন কোউইন অ্যাপের মাধ্যমে টিকার শংসাপত্রটি পেয়ে এসেছেন। কিন্তু এবার থেকে শুধুমাত্র ‘কোউইন’ এই নয়, একইসাথে হোয়াটসঅ্যাপ এর মাধ্যমেও খুব সহজেই পাওয়া যাবে টিকার শংসাপত্র।

ভারী থেকে অতিভারী বৃষ্টিপাতের পূর্বাভাস উত্তরবঙ্গে

কেন্দ্রীয় স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রক সূত্রে রবিবার জানানো হয়েছে, ইতিমধ্যেই যারা করোনার ভ্যাকসিনের প্রথম ডোজ নিয়েছেন, তাঁরা এখন দ্বিতীয় ডোজের শংসাপত্র পেয়ে যাবেন হোয়াটসঅ্যাপে। টিকাপ্রাপ্ত ব্যক্তি হোয়াটসঅ্যাপ নম্বরে মেসেজ পাঠিয়েই শংসাপত্র ডাউনলোড করলেই তৎক্ষণাৎ হাতে পেয়ে যাবেন নথিটি।

পাশাপাশি কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী মনসুখ মান্দারিয়ার দফতরের তরফে টুইট করে জানানো হয়েছে, ‘মাই জিওভি করোনা হেল্পডেস্ক’ এর মাধ্যমে ৩টি সহজ ধাপে করোনা ভ্যাকসিনের শংসাপত্র পাওয়া যাবে। তার জন্য টিকাপ্রাপ্তদের +৯১ ৯০১৩১৫১৫১৫ হোয়াটসঅ্যাপ নম্বরে মেসেজ পাঠাতে হবে। এরপরই ভ্যাকসিনের শংসাপত্রের নথি টিকাপ্রাপ্ত ব্যক্তি হোয়াটসঅ্যাপ ম্যাসেজের মাধ্যমে পেয়ে যাবেন। তারপর তা ডাউনলোড করে টিকাপ্রাপ্তরা তার প্রিন্ট আউট নিয়ে নিলেই হাতে পেয়ে যাবেন ভ্যাকসিনের শংসাপত্র।

রায়গঞ্জে বিপ্লব দেবের কুশপুতুল পুড়িয়ে বিক্ষোভ জেলা তৃণমূলের

Related News

Leave a Reply

Back to top button