টেক-নিউজ

দেশীয় সংস্থার হাত ধরে ভারতে ফিরবে পাবজি !

পাবজি বন্ধ হতেই যেন হা হতোস্মি অবস্থা ভারতীয় যুব সমাজের একটা বড় অংশে। অথচ পাবজির নেশায় আসক্ত হয়ে শিকেয় উঠেছিল বহু তরুণ-তরুণীর পড়াশোনা। আবার কি সেই পাবজি ফিরবে দেশে ?

Bengal Live পাবজি ফিরতে পারে দেশীয় সংস্থার হাত ধরে। গত বুধবার পাবজি সহ আরও ১১৮ টি চিনা অ্যাপ নিষিদ্ধ করে ভারত সরকার। পাবজি বর্তমান যুগের খুবই জনপ্রিয় একটি গেম। সকল বয়সের মানুষ বিশেষ করে ১৬ থেকে ৪০ বছর বয়সের মানুষেরা এই খেলায় সবচেয়ে বেশি আসক্ত হয়ে পড়েন। ভারত সরকার এটিকে নিষিদ্ধ করার কারণ হিসেবে দেখিয়েছে এই গেমটি দক্ষিণ কোরিয়ার হলেও এই গেমটির ডেভলাপার চিনের টেনসেন্ট কোম্পানি। তারা আরও জানায়, কিছু মোবাইল অ্যাপ তথ্য চুরি করে দেশের বাইরে পাঠাচ্ছিল এমন তথ্য তাদের কাছে আসে। এই সমস্ত অ্যাপ দেশের পক্ষে খুবই বিপদজনক।

টেলিকম বাজার ধরতে জুটি বাঁধলো ভোডাফোন ও আইডিয়া

পাবজি নিষিদ্ধ হবার পর বেজায় ধাক্কা খেয়েছে পাবজি করপোরেশন। সূত্রের খবর, এবার দেশীর কোম্পানির হাত ধরেই ভারতে ফিরতে পারে পাবজি। এজন্য ইতিমধ্যেই ভারতীয় সংস্থার খোঁজ শুরু করেছে পাবজি। এমন কোনো সংস্থার খোঁজ মিললে টেনসেন্ট-এর বদলে তারই হাতে তুলে দেওয়া হবে পাবজি।

ইতিমধ্যে জানা গিয়েছে, পাবজি বন্ধ হবার কারণে চিনও বড়সড় ধাক্কা খেয়েছে।

তবে বাস্তবে শেষ পর্যন্ত কী হবে? ভারতীয় কোম্পানির হাত ধরে সত্যিই কি ফিরে আসবে পাবজি; নাকি আর কখনোই ফিরতে পারবে না ? উত্তরটা সময়ই বলবে।

Related News

Leave a Reply

Back to top button