রাজ্য

করোনায় আক্রান্ত কুমারী দুর্গা, মালদা রামকৃষ্ণ মিশনে বন্ধ কুমারী পূজা

Join our WhatsApp group

অষ্টমীর দিন প্রসাদ বিতরণের একটি অনুষ্ঠান থাকে। এবছর ভক্তদের মধ্যে শুধু ফল বিতরণ করা হবে।

 

Bengal Live মালদাঃ করোনার থাবা রামকৃষ্ণ মিশনের আঙিনায়। মিশনের মহারাজ সহ আক্রান্ত্র আরও ৩ জন মিশন কর্মী। এমনকি করোনায় আক্রান্ত সেই শিশুটিও যাকে এবছর কুমারী দুর্গা রূপে পূজার জন্য নির্ধারিত করেছিল মিশন কর্তৃপক্ষ। ফলে এই বছর বন্ধ হয়ে গেল রামকৃষ্ণ মিশনের কুমারী পূজা।

প্রতিবছর দুর্গাপূজার অষ্টমীতে রামকৃষ্ণ মিশনের মূল আকর্ষণ থাকে কুমারী পূজা। মালদা রামকৃষ্ণ মিশনের মন্দির প্রাঙ্গণে ছোট্ট কন্যা শিশুকে দুর্গা রূপে পূজা করা হয়।নিয়ম নিষ্ঠার সঙ্গে প্রতিবছর কুমারী পূজার আয়োজন করা হয় মিশনের পক্ষ থেকে। মঠের স্বামীজি এবং হাজার হাজার ভক্ত কুমারী পূজা দেখতে ভিড় জমাতেন রামকৃষ্ণ মিশন মন্দির প্রাঙ্গণে।

রুল পেন্সিলের গ্রাফাইটে ক্ষুদ্রতম দুর্গার মূর্তি এঁকে চমকে দিলেন শিক্ষক

গত কয়েক মাস ধরে চলছে করোনা আবহ। প্রশাসনের পক্ষ থেকে বেশ কিছু নিয়ম বেঁধে দেওয়া হয়েছে পূজা কমিটিগুলিকে। এরই মাঝে করোনার থাবা মিশনে। করোনা আক্রান্ত রামকৃষ্ণ মিশনের মঠাধ্যক্ষ স্বামী ত্যাগরূপানন্দজি মহারাজ। আক্রান্ত হয়েছেন মঠের আরও ৩ জন কর্মী। বাদ পড়েনি কুমারী দুর্গাও। সেও করোনায় আক্রান্ত।

বোমার আঘাতে জখম তৃণমূল কর্মী, উত্তেজনা চোপড়ায়

মালদা রামকৃষ্ণ মিশনের সহ-সম্পাদক স্বামী দ্বিজেন্দ্রানন্দ মহারাজ জানান, এ বছর বন্ধ থাকবে কুমারী পূজা। মালদা রামকৃষ্ণ মিশনের মঠাধ্যক্ষ করোনা আক্রান্ত। মঠের আরও তিনজন আক্রান্ত হয়েছে করোনায়। কুমারী দুর্গাও করোনা আক্রান্ত। সেই কারণে এবছর বন্ধ করা হয়েছে কুমারী পূজা। তিনি বলেন, দুর্গাপূজা হবে নির্দিষ্ট কিছু নিয়ম মেনে। অষ্টমীর দিন প্রসাদ বিতরণের একটি অনুষ্ঠান থাকে। এবছর ভক্তদের মধ্যে শুধু ফল বিতরণ করা হবে।

Related News

Leave a Reply

Back to top button