টেক-নিউজ

এক চার্জেই ১২০ কিমি, আসছে ইলেকট্রিক বাইক KRIDN, পুজোর আগেই বুকিং শুরু

করোনা মহামারির কঠিন সময়েও বাইক প্রেমীদের জন্য সুখবর! এ বার বাজারে আসতে চলেছে একেবারে দেশীয় প্রযুক্তিতে তৈরি ভারতের দ্রুততম ইলেকট্রিক বাইক। এক চার্জে ছুটবে টানা ১২০ কিলোমিটার। আসুন এই ইলেকট্রিক বাইকের খুঁটিনাটি বৈশিষ্ট সম্পর্কে জেনে নেওয়া যাক…

গরম জল পান করলে কী কী উপকার হয় ?

Bengal Live ব্যবসা-বাণিজ্যঃ ভারতীয় সংস্থা One Electric-এর তৈরি এই ইলেকট্রিক বাইকের নাম KRIDN। এই বাইকে রয়েছে ৫.৫ কিলোওয়াট ক্ষমতা সম্পন্ন ইলেকট্রিক মোটর যা ১৬৫ ন্যানোমিটারের টর্ক জেনারেট করতে পারবে। এই বাইকে থাকছে একটি ৩ কিলোওয়াট ঘণ্টা ক্ষমতা সম্পন্ন লিথিয়াম ব্যাটারি যা ইকো মোডে একটানা প্রায় ১২০ কিলোমিটার পর্যন্ত চলতে পারবে। বাইকটির ব্যাটারি সম্পূর্ণ চার্জ হতে ৪ থেকে ৫ ঘণ্টা সময় লাগবে। কেন KRIDN-কে ভারতের দ্রুততম ইলেকট্রিক বাইক বলা হচ্ছে? সংস্থার দাবি, এই বাইকের টপ স্পিড ৯৫ কিলোমিটার প্রতি ঘণ্টা। মাত্র ৮ সেকেন্ডই ০ থেকে ৬০ কিলোমিটার প্রতি ঘণ্টার স্পিডে পৌঁছে যাবে এই বাইক! ইলেকট্রিক বাইকের ক্ষেত্রে যা সত্যিই অবিশ্বাস্য!

রুই মাছের কালিয়া, সহজ রান্না

এই ইলেকট্রিক বাইকে থাকছে টিউবলেস টায়ার, ডিজিটাল ক্লাস্টার, অপশনাল জিপিএস, ফ্রন্ট সাসপেনশন, টেলিস্কোপিক হাইড্রোলিক এবং রিয়ার হাইড্রোলিক ব্রেক-এর মতো একাধিক সুবিধা। এই বাইকটি গিয়ারলেস। KRIDN-এর প্রি-বুকিং শুরু হয়ে গিয়েছে। অক্টোবর থেকে বাইকের ডেলিভারি চালু করা হবে। আপাতত বেঙ্গালুরু, চেন্নাই, দিল্লি এনসিআর, এবং হায়দারাবাদ— দেশের এই চার শহরেই পাওয়া যাবে এই ইলেকট্রিক বাইক। Electric Kridn-এর এক্স শোরুম দাম ১ লক্ষ ২৯ হাজার টাকা।

এবার ভারতের বাজারে ইলেকট্রিক স্মার্ট টুথব্রাশ, দাঁত মাজবে অটোমেটিক

Leave a Reply

Back to top button